আজ || বুধবার, ১৫ মে ২০২৪
শিরোনাম :
  তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা       তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন    
 


তালায় দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা তালায় দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় তালা প্রেসক্লাবের সামনে উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা ও বিডিইআরএম’র আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার সভাপতি স্বরস্বতী রানী দাসের সভাপতিত্ব মানববন্ধনে বক্তব্য রাখেন বিডিইআরএম’র সাতক্ষীরা জেলার সভাপতি দীলিপ দাশ, উদ্দীপ্ত সংস্থার কর্মকর্তা সদয় দাশ,মার্ক সরকার, সুমন সরকার, স্বপন কুমার দাশ প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার জুয়েল সরকার।

বক্তারা এ সময় বলেন, বর্তমানে বাংলাদেশে দলিত জনগোষ্ঠী প্রায় ৬৫ লাখ। এই জনগোষ্ঠী তার জন্ম ও পেশার কারণে সমাজে নানাভাবে বঞ্চনা ও বৈষম্যের শিকার। যুগ যুগ ধরে বঞ্চিত এই দলিত জনগোষ্ঠীর উন্নয়নে বাংলাদেশ সরকার ইতোমধ্যে বেশ কিছু প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে।

তবে বাংলাদেশের দলিত জনগোষ্ঠীর সুনির্দিষ্ট কোনো পরিসংখ্যান না থাকায় জাতীয় বাজেটে বরাদ্দকৃত অর্থ এবং সরকারি সেবাসমূহ থেকে এই জনগোষ্ঠীর অধিকাংশ মানুষ বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় আগামী ২০২০-২১ অর্থবছরের জাতীয় বাজেটে দলিত জনগোষ্ঠী উল্লেখ করে সামাজিক,নিরাপত্তা কর্মসূচীর বরাদ্দ বৃদ্ধির দাবি জানান বক্তারা।


Top